করোনা সচেতনায় বিভিন্ন উপকরণ বিতরণ কেন্দ্রীয় ছাত্রলীগের

করোনা সচেতনায় বিভিন্ন উপকরণ বিতরণ কেন্দ্রীয় ছাত্রলীগের।

করোনাভাইরাস সংক্রমণ রোধ ও সচেতনতায় রাজধানীতে হ্যান্ড স্যানিটাইজার, সচেতনতনামূলক লিফলেট ও মাস্ক বিতরণ করছে কেন্দ্রীয় ছাত্রলীগ। আজ শুক্রবার দুপুরে সংগঠনটির উদ্যোগে রাজধানীর বিভিন্ন এলাকায় এ কার্যক্রম পরিচালনা করা হয়।
ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ এ কার্যক্রমে অংশগ্রহণ করেন।

এ সময় আল নাহিয়ান খান জয় বলেন, আমাদের জনবহুল দেশে করোনা সংক্রমণ রোধে সবচেয়ে বেশি জরুরি জনসচেতনতা। এ কারণে আমরা জনসচেতনতামূলক নানা কর্মসূচি চালিয়ে যাচ্ছি। এছাড়া অসাধু ব্যবসায়ীরা অনেকেই স্যানিটাইজার পণ্যের মূল্য বাড়িয়ে দিয়েছেন। বাজারেও এসব প্রস্তুতিমূলক পণ্য পাওযা যাচ্ছে না। ফলে শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষেরা এসব কিনতে পারছে না। ছাত্রলীগ তাদের হাতে স্যানিটাইজার পণ্য পৌঁছাতে কাজ শুরু করেছে বলেও জানান ছাত্রলীগের এই শীর্ষ নেতা।

লেখক ভট্টাচার্য বলেন, বিশ্বে করোনাভাইরাসের বিস্তার এবং এর প্রভাবে বাংলাদেশও এখন স্বাস্থ্য ঝুঁকিতে পড়েছে। এ অবস্থায় বাজারে হ্যান্ড স্যানিটাইজারের স্বল্পতা এবং মূল্য বৃদ্ধি পাওয়ায় ছাত্রলীগ শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষের মধ্যে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে।
তিনি আরও বলেন, ছাত্রলীগের নেয়া এ উদ্যোগ সারাদেশে ছড়িয়ে দিতে সংগঠনের সকল নেতাকর্মীদের প্রতি নির্দেশনা দেয়া হয়েছে।