করোনায় মৃত কাদেরের পরিবারকে অর্থ ও খাদ্য সামগ্রী প্রদান, স্ত্রী ও মাকে বিধবা ভাতা দেয়ার ঘোষণা

মোঃ খলিলুর রহমান,বিশেষ প্রতিনিধিঃ
ময়মনসিংহের ফুলপুর উপজেলায় প্রথম করোনা ভাইরাস সংক্রমণের ফলে মৃত আব্দুল কাদেরের পরিবারকে মঙ্গলবার বিকালে সরকারিভাবে চাল ও দুই হাজার টাকা অনুদান দেওয়া হয়েছে। সেইসাথে মৃত আব্দুল কাদেরের স্ত্রী ও মাকে বিধবা ভাতা দেয়ার ঘোষণা দেন ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম।

জানা যায়, ফুলপুর উপজেলার বালিয়া ইউনিয়নের কাইচাপুর গ্রামের আব্দুল কাদেরের (৫৫) করোনা ভাইরাসের উপসর্গ লক্ষণিয় জানতে পেরে তার নমুনা সংগ্রহ করে গত ১০ এপ্রিল শুক্রবার সকালে ময়মনসিংহ মেডিকেল কলেজে অবস্থিত পিসিআর ল্যাবে পাঠানো হয়েছিল। নমুনা পরীক্ষার পর উক্ত ব্যক্তির করোনা ভাইরাস পজেটিভ পায় ময়মনসিংহ মেডিকেল কলেজে অবস্থিত করোনা শনাক্ত করণের পিসিআর ল্যাব। পরে তাকে ময়মনসিংহ এসকে হাসপাতালের আইসোলেশনে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসারত অবস্থায় ১৬ই এপ্রিল বৃহস্পতিবার বিকালে মৃত্যু বরণ করেন আব্দুল কাদির। করোনা ভাইরাস সংক্রমণের ফলে মৃত আব্দুল কাদেরের স্ত্রী ও মা’কে মঙ্গলবার বিকালে ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম নগদ অর্থ ও খাদ্য সামগ্রী প্রদান করেন।সেইসাথে মৃত আব্দুল কাদেরের স্ত্রী ও মাকে বিধবা ভাতা দেয়ার ঘোষণা দেন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ রাশিদুজ্জামান খান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিকুল ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা শিহাব উদ্দিন খান, বালিয়া ইউপি চেয়ারম্যান আজহারুল মোজাহীদ সরকার, হেলডস ওপেন স্কাউট গ্রুপের সম্পাদক তাসফিক হক নাফিও প্রমুখ।

এছাড়া করোনা রোগী জহিরুল ইসলাম ও আল আমিন সুস্থ হওয়ায় তাদের কয়েক দিনেের মধ্যে স্বাভাবিক জীবনে ফিরে আসার বিষয়টি আনুষ্ঠানিকভাবে অবহিত করা হয় এবং তাদের শুভেচ্ছা জানিয়ে বিভিন্ন ফল সহ কিছু খাদ্য সামগ্রী দেওয়া হয়।