কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুকে ‘বিশ্ববন্ধু’ স্বীকৃতির লক্ষ্যে গণ সাক্ষর ও সংবাদ সম্মেলন

ফারুক আহমেদ :
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘বিশ্ববন্ধু’ হিসেবে স্বীকৃতি দেওয়ার লক্ষ্যে গণস্বাক্ষর কর্মসূচী ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বুধবার দুপুরে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি-২০১৯ এর আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘বিশ্ববন্ধু’ হিসেবে স্বীকৃতি দেওয়ার লক্ষ্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের হল রুমে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক ড. উজ্জল কুমার প্রধান, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি-২০১৯ এর সভাপতি ও এআইএস বিভাগের সহযোগী অধ্যাপক মো. শফিকুল ইসলাম, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি-২০২০ এর সভাপতি এআইএস বিভাগের সহযোগী অধ্যাপক মো. নজরুল ইসলাম, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি-২০২০ এর সাধারণ সম্পাদক ও লোক প্রশাসন এবং সরকার পরিচালনা বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক শাহ্জাদা আহসান হাবীব, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি-২০১৯ এর সহ সভাপতি ও পরিবহন প্রশাসক এবং চারুকলা বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ড. এমদাদুর রাশেদ, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক মো. মাসুদ চৌধুরী, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি-২০২০ এর ক্রীড়া ও সাংস্কৃতি সম্পাদক ও ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক বিজয় চন্দ্র দাস, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি-২০২০ এর সহ সভাপতি ও পরিসংখ্যান বিভাগের বিভাগীয় প্রধান এবং সিএসই বিভাগের সহকারী অধ্যাপক ড. তুষার কান্তি সাহা, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি-২০২০ এর দপ্তর ও প্রচার সম্পাদক ও থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিস বিভাগের সহকারী অধ্যাপক মো. মাজহারুল হোসেন তোকদার, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব নজরুল স্টাডিস এর উপ-পরিচালক রাশেদুল আনাম, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি-২০২০ এর শিক্ষা ও গবেষণা সম্পাদক ও সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক ড. সেলিম আল-মামুন, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি-২০২০ এর কার্যকরী সদস্য ও থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিস বিভাগের সহকারী অধ্যাপক মো. আল্ জাবির প্রমূখ।

সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি-২০১৯ এর সভাপতি ও এআইএস বিভাগের সহযোগী অধ্যাপক মো. শফিকুল ইসলাম লিখিত বক্তব্য রাখেন।