কবি নজরুল বিশ্ববিদ্যালয় ও ত্রিশালে জাতীয় শোক দিবস পালন

ফারুক আহমেদ :
জাতীয় কবি কাজী নজরুলইসলাম বিশ^বিদ্যালয় ও ত্রিশালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। এ লক্ষে কালো ব্যাজ ধারণ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ, শোক র‌্যালী ও সন্ধ্যায় ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তফা জব্বার। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.এ.এইচ.এম মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হাফেজ মাওলানা রুহুল আমীন মাদানী।

অপর দিকে বিকেলে স্থানীয় সাংসদের বাস ভবন প্রাঙ্গনে এক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হাফেজ মাওলানা রুহুল আমীন মাদানী। এ ছাড়াও পৌর সভা মিলনায়তনে জাতীয় শ্রমীক লীগ ও উপজেলা কৃষক লীগের আয়োজনে আলোচানা সভায় প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র এ.বি.এম আনিছুজ্জামান।
উপজেলা প্রশাসনের উদ্যোগে সকালে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন সরকার, উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমান, সহকারি কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম প্রমুখ। পরে উপজেলা পরিষদ পুকুরে পোনামাছ অবমুক্ত ও বেলা ১১টায় এক ভার্যুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এ দিকে ত্রিশাল উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে ক্লাব কার্যালয়ে দুপুরে ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি সারোয়ার জাহান জুয়েলের সভাপতিতে এক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমান। পরে বিশেষ মুনাজাতের আয়োজন করা হয়।