কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে আলোকচিত্র প্রতিযোগিতায় ছবি আহ্বান

ফারুক আহমেদ :
সৃজনশীল এই প্রতিভা তুলে ধরতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীদের তোলা ছবি নিয়ে ব্যতিক্রমী ‘অনলাইন আলোকচিত্র প্রতিযোগীতা’ আয়োজন করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সংগঠন ‘উইম্যান পিস ক্যাফে’।
শান্তি,প্রকৃতি, নারীর উপর করোনার প্রভাব, নারী ক্ষমতায়ন, প্ল্যুরাালিটি এন্ড ডাইভার্সিটি বিষয়ের উপর গত ৫সেপ্টেম্বর থেকে প্রতিযোগিতার ছবি আহবান শুরু হয়েছে। চলবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত উক্ত সময়ের মধ্যে সর্বোচ্চ লাইক, কমেন্ট এবং শেয়ার হওয়া বাছাইকৃত আলোকচিত্রগুলো নির্বাচিত হবে বিচারকমন্ডলীর মূল্যায়নের জন্য।
বাংলাদেশের বিভিন্ন ইনস্টিটিউট, কলেজ, মেডিকেল কলেজ এবং বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থীরা অংশগ্রহণ করছেন। এছাড়াও দেশের বাহির থেকেও উল্লেখ যোগ্যহারে ছবি জমা হচ্ছে বলে জানিয়েছেন আয়োজকরা।
উপরোল্লিখিত বিষয়ের সাথে মিল রেখে মোবাইল এবং ক্যামেরায় নিজের তোলা যেকোনো ছবি নিয়ে শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে প্রতিযোগিতায়, তবে ম্যানুপুলেশন এর ছবি গ্রহণযোগ্য হবে না। প্রতিযোগিতায় সেরা বিশ আলোকচিত্রীকে সনদপত্র এবং প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীকে দেয়া হবে আকর্ষণীয় পুরষ্কার।