ঈদ-উল আজহা উদযাপনে মাইকিং,দলবেধে হইহুল্লুর থেকে বিরত থাকুন – ওসি মাইন উদ্দিন

এস.এম জামাল উদ্দিন শামীমঃ
ময়মনসিংহের ত্রিশাল উপজেলাবাসীকে আসন্ন ঈদ উল আজহার শুভেচ্ছা জানিয়ে এ উপলক্ষে সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদ উদযাপনের জন্য আহবান জানিয়েছেন ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মাইন উদ্দিন। এছাড়াও ঈদ উপলক্ষে বিভিন্ন জেলা শহর থেকে আসা ব্যক্তিদের বাড়িতে থেকে ঈদ উদযাপন করার জন্যও কঠোর নির্দেশ দেয়া হয়েছে ত্রিশাল থানার পক্ষ থেকে। প্রশাসনের নির্দেশ অমান্য করে যেন কেউ বাড়ির বাহিরে গিয়ে বন্ধু বান্ধব নিয়ে বাজার হাটে আড্ডা দেওয়া বা কোন রকম ছোট খাটো আয়োজন করে ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠান করতে না পারে সেজন্যও থানার পক্ষ থেকে নেয়া হয়েছে কঠোর ভূমিকা। মহামারী করোনা ভাইরাস সংক্রমণের দ্বিতীয় ধাপে ভয়াবহ অবস্থার ভিতরে দেশ। এদিকে মুসলমানদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ঈদ উল আজহা।

ফলে চরম দিশেহারা হয়ে পড়েছে দেশের মানুষ। অন্যদিকে প্রতিনিয়ত বাড়ছে মহামারী করোনা ভাইরাসের বিস্তার। এতে করে ঈদকে ঘিরে যেন বহিরাগতরা এক উপজেলা থেকে আরেক উপজেলায় এসে আড্ডা বাজী করতে না পারে সেদিকে লক্ষ্য রেখে উপজেলার প্রতিটি গুরুত্বপূর্ণ স্থানে জোরদার করা হয়েছে পুলিশের পাশাপাশি আনসার বাহিনী ও গ্রাম পুলিশ।ফলে ঈদ উল আজহা উপলক্ষ্যে ত্রিশাল উপজেলার নিরাপত্তায় চলমান থাকবে থানা পুলিশের টহল।

ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাইন উদ্দিন জানান, করোনা ভাইরাস সংক্রমনে দিন দিন বেড়েই চলেছে মহামারী করোনা ভাইরাস। একদিকে করোনা ভাইরাসের থাবা অন্যদিকে ঈদ উল আজহা। ঈদ উপলক্ষে বিভিন্ন জেলা শহর থেকে গ্রামের বাড়িতে আসছেন মানুষ। এতে করে করোনা ভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়ার আশংকা রয়েছে ব্যাপকভাবে। যার জন্য থানার সকল বিট অফিসার ১২টি ইউনিয়ন ও পৌরসভায় বাহির থেকে আসা ব্যক্তিদের প্রতিনিয়ত বাড়িতে থেকে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে অনুরোধ করা হচ্ছে। তিনি ত্রিশালের সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়ে ঈদ উপলক্ষ্যে যেন কোনপ্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য থানার পক্ষ থেকে ত্রিশালের সর্বস্তরের লোকদের প্রতি পরস্পর পরস্পরের সহমর্মিতার মাধ্যমে ঈদ পালনের আহবান জানান।