ইরাকে মার্কিন দূতাবাসে রকেট হামলায় আহত ৫

ইরাকের রাজধানী বাগদাদে অবস্থিত মার্কিন দূতাবাসে রকেট হামলায় পাঁচজন আহতের ঘটনা ঘটেছে। ইরাকে ইরানের জেনারেল কাসেম সোলাইমানি হত্যাকাণ্ডের একদিন পরেই এই হামলা চালানো হয়েছে। তবে এখনও এই হামালায় দায় স্বীকার করেনি কেউ। খবর: যুক্তরাজ্যের সংবাদ পত্রিকা ডেইলি স্টার।

শনিবার এ হামলায় ক্ষেপাণাস্ত্রগুলি দূতাবাস ভবনের পাশে নিক্ষিপ্ত হয়। এতে সেখানে তিন বেসামরিক লোক আহত হয়েছেন। এর আগে বাল্ড এয়ার বেসে দুটি মর্টার হামলায় তিন ইরাকি সেনা আহত হয়।

খবরে বলা হয়, গত শুক্রবারের হামলায় ইরানের শীর্ষ জেনারেল হত্যার পর যুক্তরাষ্ট্রের দুটি বড় শহর আতঙ্কে রয়েছে। নড়েচড়ে বসেছে সেখানকার আইন প্রয়োগকারী সংস্থাগুলোও। তারা আশঙ্কা করছে, সোলাইমানি হত্যার প্রতিশোধ নিতে যেকোন সময় যুক্তরাষ্ট্রে হামলা করতে পারে ইরান।

এদিকে সুলেমান হত্যার পর ইরানের শীর্ষ নেতা আয়াতুল্লাহ খামেনী মার্কিন বাহিনীকে কড়া জবাব ও প্রতিশোধের হুমকি দিয়েছেন। শনিবার ইরানের সামরিক বাহিনী একটি লাল পতাকা উন্মোচন করে, যা ‘রক্তাক্ত প্রতিশোধের’ প্রয়োজনের প্রতীক – এবং ইরানি সংগঠন হিজবুল্লাহ রাতে মার্কিন সামরিক ঘাঁটি পরিষ্কার করার জন্য ইরাকিদের সতর্ক করেছিল।