আক্তার ঢালী সরকারি টিচার্স ট্রেনিং কলেজ শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত

রুপক চক্রবর্তী শরীয়তপুর:
শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার কৃতি সন্তান আক্তার ঢালী বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা মহানগর উত্তর শাখার আওতাধীন সরকারি টিচার্স ট্রেনিং কলেজ শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন। রোববার (০১/১২/২০১৯) দিবাগত রাতে ঢাকা মহানগর উত্তর শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয়ের সাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে সাংগঠনিক কার্যক্রম আরো গতিশীল করার লক্ষ্যে সরকারি টিচার্স ট্রেনিং কলেজ শাখা ছাত্রলীগের কমিটি ঘোষনা করা হয়। উক্ত কমিটিতে রফিকুল ইসলাম দানিছ কে সভাপতি এবং রিয়াজুর ইসলাম কে সাধারন সম্পাদক করে পূর্নাঙ্গ কমিটি ঘোষনা করা হয়।

আক্তার ঢালী শরীয়তপুর জেলার জাজিরা
পৌরসভার ৮ নং ওয়ার্ডের (বড় মুলনা তালুকদার কান্দি) কৃতি সন্তান। তিনি ১৯৯৭ সালের ১৫ অক্টোবর জন্মগ্রহণ করেন। বাবার নাম মান্নান মাষ্টার এবং মাতার নাম হালিমা বেগম৷ পরিবারের ছয় ভাই -বোনের মধ্যে আক্তার পঞ্চম। পারিবারিক সূত্রেই আক্তার মুজিব আদর্শে বিশ্বাসী এবং অনুপ্রানীত কারন আক্তারের পিতা মান্নান মাষ্টার স্থানীয় আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত।
তারই ধারাবাহিকতায় আক্তার শৈশব থেকেই বঙ্গবন্ধুর আদর্শ কে বুকে ধারন করে সামনের দিকে এগিয়ে চলছে। আক্তার ঢালী জাজিরা মোহর আলী মডেল উচ্চ বিদ্যালয় থেকে সুমানের সহিত মাধ্যমিক এবং জাজিরা বিশ্ববিদ্যালয় কলেজ উচ্চমাধ্যমিক পরীক্ষার উর্ত্তীন হয়। এরপরে তিনি ঢাকায় সরকারি টিচার্স ট্রেনিং কলেজে ভর্তি হয়। আক্তার ঢালী বর্তমানে সরকারি টিচার্স ট্রেনিং কলেজের বি,এড (সম্মান) ৩য় বর্ষ ৬ষ্ঠ সেমিস্টারের ছাত্র। এখানে ভর্তি হবার পরেই তিনি কলেজ শাখা ছাত্রলীগের সাথে প্রত্যক্ষ পরোক্ষভাবে জড়িয়ে পড়ে। যার সুফল হিসেবে আক্তার আজ উক্ত শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন।

নব নির্বাচিত সাংগঠনিক সম্পাদক আক্তার ঢালী বলেন, আমার বাবা স্থানীয় আওয়ামীলীগের সাথে জড়িত। ছোট বেলা থেকে বাবার মুখে বঙ্গবন্ধুর কথা শুনেছি, বুকে লালন করেছি আজ আমি গর্বিত। আমি যখন সরকারি টিচার্স ট্রেনিং কলেজে ভর্তি হই এরপর থেকে আমি এই শাখা ছাত্রলীগের সাথে সম্পৃক্ত। কলেজ শাখা ছাত্রলীগের নীতি আদর্শ মেনে নিজেকে গড়ে তুলি। কৈশোর কাল হতেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধাশীল এবং জাতির পিতার হাতে গড়া সংগঠন বাংলাদেশ বাংলাদেশ ছাত্রলীগের প্রতি তার অসীম ভালবাসা রয়েছে। আমাকে বাংলাদেশ ছাত্রলীগ সরকারি টিচার্স ট্রেনিং কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করায় শরীয়তপুর ১ আসনের মাননীয় সংসদ সদস্য ইকবাল হোসেন অপু কাকার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ফাহাদ হোসেন তপু, ঢাকা মহানগর উত্তর শাখার সভাপতি ইব্রাহিম হোসেন ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয় ভাইকে। আমাকে যে দায়িত্ব দেয়া হয়েছে তার সঠিক মর্যাদা বজায় রেখে সততার পথ অনুসরণ করে, মুজিব আদর্শকে বুকে ধারন করে আমার দায়িত্ব পালন করে যাবো।