আকবরদের বেতন ১ লাখ টাকা দুই বছর

আকবরদের বেতন ১ লাখ টাকা দুই বছর।
দেশে ফিরেছে বিশ্বকাপ জয়ী যুবারা। বিশেষ বাসে করে তাদের নিয়ে আসা হয় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। সেখানে তাদের লাল গালিচার সংবর্ধনা দেওয়া হয়। সংবর্ধনা শেষে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে অংশ নেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক আকবর আলী।

সেখানে বিসিবি সভাপতি জানিয়েছেন এই অনূর্ধ্ব-১৯ দল নিয়ে নতুন একটি অনূর্ধ্ব-২১ ইউনিট গঠন করা হবে। তাদের দুই বছরের জন্য উন্নতর প্রশিক্ষণ দেওয়া হবে। প্রশিক্ষণ চলাকালিন তারা প্রত্যেকে ১ লাখ টাকা করে পাবে। পাশাপাশি দেশ ও দেশের বাইরে তারা আন্তর্জাতিক সিরিজ খেলবে।

পাপন বলেছেন, ‘আমরা ঠিক করেছি অনূর্ধ্ব-২১ আলাদা একটা ইউনিট গঠন করব। সেখানে এই অনূর্ধ্ব-১৯ দলটাকে টানা দুই বছর স্পেশাল ট্রেনিংয়ের মধ্যে রাখা হবে। যাতে তারা তাদের স্কিল আরো বাড়াতে পারে। এই দুই বছর, তারা প্রত্যেকে, প্রত্যেকটা খেলোয়াড় ১ লক্ষ করে টাকা পাবে। এটা আগে কখনো হয়নি। এবারই প্রথম করতে যাচ্ছি। তাদের সঙ্গে হবে দুই বছরের চুক্তি। দুই বছর পর তাদের সঙ্গে চুক্তি আপগ্রেড করা হবে। যদি দেখি তারা ভালো খেলছে। তাদের উন্নতি হচ্ছে। তাহলে রিভিউ করা হবে। আর যদি দেখি যে কারো মধ্যে উন্নতি হচ্ছে না। কারো মধ্যে বিচ্যুতি ঘটেছে। সে চুক্তি থেকে বাদ পড়বে।’

‘বোর্ড থেকে এটাই আমরা ঠিক করেছি। দুই বছর প্রত্যেক মাসে তাদের ১ লাখ করে টাকা দেওয়া হবে এবং যতধরনের সুযোগ-সুবিধা দেওয়া দরকার দেওয়া হবে। এটার ফান্ড হবে আনলিমিটেড। কারণ, আমরা চাই দুই বছর পরে তারা প্রত্যেকেই পরিণত হোক আরো অনেক। যাতে করে জাতীয় দলে ঢোকার পথটা তাদের জন্য সহজ হয়ে যায়। শুধু ট্রেনিংই না। তাদের জন্য আলাদাভাবে বাইরের দেশগুলোতে খেলার ব্যবস্থা করা হবে। দেশে এবং দেশের বাইরে সিরিজ আয়োজন করা হবে।’ যোগ করেন পাপন।