অহেতুক বাইরে থাকলে কঠোর ব্যবস্থা, ময়মনসিংহে র‍্যাব-১৪ অধিনায়ক

মাসুদ রানা, ময়মনসিংহ ২০ এপ্রিল :
র‍্যাব-১৪ টহল দেখে কিছু লোক দৌড়ে পালাচ্ছে। আবার কেউ লুকিয়ে উকি ঝুঁকি মারছে। এ যেন ইদুর বিড়াল খেলা। চরম বির্বতকর অবস্থা চলছে ময়মনসিংহ নগরী জুড়ে। কিছু মানুষ যেন কিছুতেই মানতে চাচ্ছেনা সরকারি নির্দেশনা। এমন অবস্থায় কঠোর হুশিয়ার উচ্চারন করলেন ময়মনসিংহ র‍্যাব-১৪ অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ এফতেখার উদ্দিন।

সোমবার (২০ এপ্রিল) দুপুরে নগরীর সানকিপাড়া এলাকায় টহল অভিযান চলাকালে স্থানীয়দের উদ্দেশ্যে হ্যান্ড মাইকে সকলকে ঘরে থাকার অনুরোধ করে এমন হুশিয়ার উচ্চারন করেন র‍্যাব-১৪ এর অধিনায়ক।

র‍্যাব-১৪ টহল টিম সানকিপাড়া এলাকায় অযথা ঘুরাফেরা করা বেশ কয়েকজনকে শর্তক করেন। সরকারি নির্দেশনার বাইরে খোলা রাখা কয়েকটি দোকানকে বন্ধ করে দেয়ার কথা বলেন। কিন্তু টহল টিম চলে গিয়ে আবার সে পথে এসে দেখে সব আগে অবস্থায় চলছে। এমন অবস্থায় দুটি ইলেকট্রনিক্স দোকানে থাকা দুজনকে পৃথকভাবে সাড়ে ৫ হাজার টাকা জরিমানা করেন অভিযানে থাকা ময়মনসিংহ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফ।

এ সময় র‍্যাব-১৪ এর অধিনায়ক লেঃ কর্ণেল এফতেখার উদ্দিন নগরীর সানকিপাড়া বাসীকে সচেতন হওয়ার জন্য কথা বলেন। এ সময় তিনি বলেন, আমরা দেখছি এ এলাকার মানুষজন সরকারি নির্দেশনা মানছেন না। বার বার বলা হলেও আপনারা ঘরে থাকছেন না। নানা অজুহাতে অযথা বাইরে ঘুরাফেরা করছেন। এটি রাষ্ট্রের জন্য ক্ষতিকর।

তিনি আরও বলেন, রাষ্ট্রের নির্দেশনা অমান্য করা আইনের খেলাপ। আইন অমান্যকারিকে এরপর আমরা ছাড় দেবনা, কঠোর শাস্তির আওতায় আনা হবে। সানকিপাড়াবাসীর জন্য এটি র‍্যাব ১৪ এর শেষ অনুরোধ বলেও তিনি হুশিয়ার উচ্চারন করেন র‍্যাবের এই কর্মকর্তা।