অমর একুশে ফেব্রুয়ারি উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি

69

অনলাইন ডেস্ক : অমর একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিস্তারিত কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগ। প্রিয় মাতৃভাষার মর্যাদা রক্ষা-অধিকার রক্ষা, স্বাধীনতা সংগ্রাম এবং মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভাসিত অগণিত শহীদের রক্তে রঞ্জিত দিবসটি সমগ্র বাঙালি জাতির সাথে বরাবরের মতো এবারও শ্রদ্ধাবনত চিত্তে স্বরণ ও পালন করবে দলটি।
শনিবার (১৯ ফেব্রুয়ারী) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই কর্মসূচি ঘোষণা করা হয়।

কর্মসূচির মধ্যে রয়েছে, একশে ফেব্রুয়ারী ভোর সাড়ে ৬ টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয় এবং বঙ্গবন্ধু ভবন সহ সারাদেশে সংগঠনের সকল শাখা কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন।

সকাল ৭ টায় কালো ব্যাজ ধারন, প্রভাতফেরি সহকারে আজিমপুর কবরস্থানে ভাষা শহীদের কবরে এবং কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ এবং শ্রদ্ধা নিবেদন। (নিউ মার্কেটের দক্ষিণ গেট থেকে প্রভাতফেরি শুরু হবে)
এছাড়াও ২২ ফেব্রুয়ারী বিকাল ৪ টায় আলোচনা সভার আয়োজন করা হয়েছে। ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এই আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। (গণভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে সভায় যুক্ত হয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখবেন)

দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক বিবৃতিতে ২১ ফেব্রুয়ারী মহান শহীদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সকল কর্মসূচি যথাযথভাবে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে পালনের জন্য আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীর প্রতি আহ্বান জানিয়েছেন।