অনুশীলনে ফিরলেন সাকিব

একদিন আগেই হঠাৎ করেই যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন সাকিব আল হাসান। তবে বসে থাকার সময় নেই। আগামী মাসেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলবেন তিনি। এজন্য বুধবার সাত সকালেই মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে চলে আসেন এ বাঁহাতি। শুরু করেন অনুশীলন। ব্যাটিং-বোলিংয়ে নিজেকে অনেকটা সময়ই ঝালিয়ে নেন তিনি।

সবকিছু ঠিক থাকলে আগামী ১ এপ্রিল কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএলে খেলতে ভারতে যাবেন সাকিব। তার আগে আগামী ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা তার। আইপিএল যাওয়ার আগে অনুশীলন ও চোটের পুনর্বাসন প্রক্রিয়া চলবে সাকিবের।

বুধবারই জীবনের ৩৪তম বছরে পা দিয়েছেন সাকিব। এমন দিনে সকাল ৯টার দিকে তিনি আসেন মিরপুর স্টেডিয়ামে। প্রথমে খানিকটা গা গরম করে নেমে যান নেটে। ব্যাটিং অনুশীলন করেন তিনি থ্রোয়ারকে নিয়ে। বল হাতেও খানিকটা হাত ঘোরান। এরপর বিসিবির ফিজিও বায়েজিদুল ইসলামের সঙ্গে কথা বলেন।

এরআগে গত মাসের শুরুতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের সময় কুঁচকিতে চোট পেয়েছিলেন সাকিব। যে কারণে এ তারকা খেলতে পারেননি দ্বিতীয় টেস্টে। এদিকে পারিবারিক কারণে তিনি যেতে পারেননি নিউজিল্যান্ড সফরে। আর আইপিএলের জন্য এরইমধ্যে আগামী মাসে বাংলাদেশের শ্রীলঙ্কা সফর থেকে ছুটি চেয়ে নিয়েছেন এ তারকা। ব্যাপারটি নিয়ে বেশ সমালোচনার মুখেও পড়েছেন এ অলরাউন্ডার। তারপরও তিনি বলছেন, যা করছেন সবই দেশের ক্রিকেটের স্বার্থেই।